Skip to content

কন্যা রাশি (Character of Zodiac Virgo)

কন্যা রাশি (Virgo)

আপনি যদি ইংরেজি আগস্ট মাসের ২১ থেকে সেপ্টেম্বর মাসের ২০ তারিখ অথবা বাংলা সনের ভাদ্র ৬ থেকে আশ্বিন ৫ তারিখের মধ্যে জন্ম গ্রহন করে থাকেন তাহলে আপনি কন্যা রাশির জাতক অথবা জাতিকা। কন্যা রাশি বুধ গ্রহের জাতক। কুমারী কন্যা পবিত্রতার প্রতীক, যার প্রসন্ন সরলতা মানুষের মনে আশ্বাস জাগায়। উচ্চাকাঙ্ক্ষা কন্যার চালিকাশক্তি। এ রাশির জাতক-জাতিকারা অত্যন্ত প্রশংসাপ্রিয় হয়। আত্মাভিমান প্রবল এদের। সমালোচনা এদের সহ্য হয় না। এরা ভ্রমণপ্রিয়। তবে ঘরে থাকলে প্রবাসের আনন্দের সন্ধান করে আবার প্রবাসে থাকলে গৃহ সুখের।

শুভ রং বাদামী

শুভ সংখ্যাঃ ৪

অধিপতি গ্রহঃ বুধ

উপকারী রত্ন পাথরঃ Emerald Stone (রাশি রত্ন পাথর পান্না)

চারিত্রিক বৈশিষ্ট্য : আপনি বাস্তববাদী, বুদ্ধিদীপ্ত ও পরিশ্রমী। আবেগ-অনুভূতিকে আপনি মস্তিষ্ক দিয়ে নিয়ন্ত্রণ করে থাকেন। এর জন্য আপনার আচরণে একটা শীতলতা লক্ষ করা যায়। মনের দিক থেকে আপনি নিখুঁত সৌন্দর্যে বিশ্বাসী। আপনার স্মরণশক্তি প্রখর, অতীতের অনেক ঘটনা অনায়াসে বলে দিতে পারেন অতীতচারী স্বভাব রয়েছে আপনার। আপনি জীবনের উল্লেখযোগ্য ঘটনা ডায়েরিতে লিখে রাখতে পছন্দ করেন। আপনি কঠিন সমালোচক ও স্পষ্টবাদী। সাধারণত এতে ঈর্ষা থাকে না, তবু এর কারণে আপনি অন্যদের কাছে অপ্রিয় হয়ে ওঠেন, অনেক সুন্দর সম্পর্ক নষ্ট হয়ে যায়। যেকোনো আবেগ বা ইন্দ্রিয়ের ব্যাপারে আপনি অত্যন্ত চাপা। সহানুভূতিশীল হওয়া সত্ত্বেও আপনাকে স্বার্থপর মনে হতে পারে। প্রেমের ব্যাপারে আপনার ঠাণ্ডা স্বভাব সুন্দর জীবনের পথে অন্তরায়। আপনি দ্রুত যেকোনো জিনিস লিখতে পারেন। কিন্তু পড়ালেখায় আপনার আগ্রহ কম। আপনি বুদ্ধিবৃত্তিক সব ব্যাপারে আগ্রহী এবং সংস্কৃতিবান ব্যক্তিদের সঙ্গে সুন্দর সম্পর্ক রাখতে চান। আপনি বেশ চালাক ও সতর্ক। আপনার সাহিত্য ও শিল্প সংস্কৃতির প্রতি জন্মগত আগ্রহ রয়েছে। আপনি সাধারণত বিনয়ী ও বিশ্বস্ত। আপনার জীবনে বহুবার বিদেশ ভ্রমণের সুযোগ আসবে। নিজের বাড়ি না হলে আপনি ঘন ঘন বাড়ি বদল করতে পছন্দ করেন। চাকরির ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয় না। বন্ধু হিসেবে আপনি বেশ বিশ্বস্ত।

কর্ম : কাজই আপনার আনন্দ ও গর্ব। কাজের মাধ্যমে আপনি নিজেকে প্রকাশ করতে চান। সত্যিকার ভালো কাজের জন্য আপনি ত্যাগী ও পরিশ্রমী। আপনি মানসিক ও শারীরিক দু’ ধরনের কাজেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। বিশ্লেষণ ক্ষমতা ও ধৈর্যের জন্য আপনি শিক্ষক, সাংবাদিক ও সমালোচক হিসেবে দক্ষতার পরিচয় দিতে পারেন। বিজ্ঞানী ও আইনজীবী হিসেবেও আপনি খ্যাতি অর্জন করতে পারেন। সেক্রেটারি ও হিসাবরক্ষক হিসেবেও আপনার মেধার স্বাক্ষর রাখতে পারেন। অংশীদারি ব্যবসা হলে আপনার অংশীদারত্বে উদ্যমী, সাহসী ও শর্টকাট মাধ্যমে পারদর্শী হতে হবে। আপনার অধ্যবসায়, বিশ্বস্ততা ও প্রতিযোগী মন ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। কর্মচারীদের নিকট আপনি অপ্রিয় হয়ে ওঠেন।

অর্থ : অর্থের ব্যাপারে আপনি বেশ উত্সাহী। অর্থকে আপনি ক্ষমতার উত্স বলে মনে করেন। আপনি বেশ হিসাবী। সহজে অর্থ হাতছাড়া করতে চান না। আপনি সঞ্চয়ী। ধনী হওয়ার জন্য আপনার চেষ্টায় কোনো ক্লান্তি নেই। অর্থলগ্নিতে আপনার ভাগ্য ততটা ভালো নয়। অতি সতর্কতার জন্য অর্থ উপার্জনের অনেক সুন্দর সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে।

প্রেম ও বিয়ে : প্রেমের ব্যাপারে আপনি অনেকটা শীতল প্রকৃতির। সাধারণত আবেগ-অনুভূতি ও স্নেহ-মমতা প্রকাশে আপনি রুচিশীল ও বিনয়ী। আপনি এত বেশি আত্মকেন্দ্রিক যে, প্রেমের স্বাভাবিক আবেগ প্রকাশেও সঙ্কোচ বোধ করেন। আপনি প্রেমিক-প্রেমিকার কাছে নিবেদিত হওয়াটাকে অপছন্দ করেন। আপনি কখনও কখনও প্রেমকে অভিনয় হিসেবে উপভোগ করেন। তবে কেউ যদি আপনার ভালোবাসা অর্জনে সমর্থ হয়, আপনি সহজেই তার দ্বারা প্রভাবিত হন। এক্ষেত্রে আপনার নির্বাচন সঠিক হওয়া খুবই গুরুত্বপূর্ণ।