Skip to content

নাম দিয়ে রাশি বের করা সঠিক না ভুল?

মাঝে মাঝেই আমাদের কাছে প্রশ্ন আসে আমার নাম অমুক, তাহলে আমার কোন রাশি? অথবা আমার নাম এই আর আমার এই রাশি, তাহলে আমি কোন রাশিরত্ন পাথর ব্যবহার করতে পারি। এমন সব প্রশ্নের উত্তর আমাদের কাছে একটাই। নাম দিয়ে কোন রাশি বের করা যায়না।

প্রকৃত পক্ষে নাম দিয়ে রাশি বেড় করার পদ্ধতি বা নিয়ম কিছু জ্যোতিষের হাত ধরেই এসেছে। ধরুন একজন জ্যোতিষের কাছে কোন ব্যাক্তি গিয়েছেন তার রাশি জানতে এবং রাশি অনুযায়ী তার ভালো মন্দ জানতে। কিন্তু সেই ব্যাক্তি তার প্রকৃত জন্ম তারিখ জানেন না। যদিও এমন বিষয় খুব স্বাভাবিক কারন আগেকার দিনের বাবা মায়েরা সন্তানের জন্ম তারিখ লিখে রাখতেন না। খুব বেশী হলে তারা মনে রাখতেন কোন ঋতুতে সন্তান জন্মেছে। এমন পরিস্থিতিতে কিছু কিছু জ্যোতিষ তখন নিজের নাম, বাবা-মায়ের নাম মিলিয়ে রাশি বেড় করে দেয়। যার প্রকৃত পক্ষে কোন ভিত্তি নেই। কারন একজন মানুষের একের অধিক নাম থাকে, ডাক নাম, আসল নাম, আবার একের অধিক ডাক নাম। তাই ঠিক কোন নামে রাশি হবে এর সঠিক কোন ব্যাখ্যা নেই। আবার ধরুন দুজন ব্যাক্তির নাম, বাবা মায়ের নাম মিলে গেল, তাহলে কি ঐ দুই ব্যাক্তির রাশি এক হবে?

তাহলে নাম দিয়ে কেন রাশি বেড় করা হয় তার কারণটি যেনে নেওয়া যাক। জ্যোতিষের কাছে গিয়েছেন আর জ্যোতিষ আপনাকে আপনার কি রাশি সেটা বলে দিতে পারলনা, এমন হলে আপনি তো জ্যোতিষের গুণের উপর সন্তুষ্ট হবেন না। তার উপর আবার রাশি না জানলে আর পাথর কি কিনবেন এমন চিন্তা কাজ করে। তাই যাদের জন্ম তারিখ জানা না থাকে তাদের খুশী করতে কোন এক ফর্মুলায় একটি রাশি তাকে ধরিয়ে দিতে পারলেই হল। ক্লায়েন্ট খুশী, ফলে বিক্রি হবে রাশি রত্ন পাথর।

আমাদের সবার মনে রাখা উচিৎ যে রাশি বেড় করার প্রকৃত পদ্ধতি হচ্ছে জন্ম তারিখ দিয়ে রাশি বেড় করা। আপনি কোন মাসের কত তারিখে জন্মেছেন সেই সময়ের গ্রহ জাগতিক অবস্থান প্রভাব বিস্তার করে আপনার উপর। এর ফলে আপনার চিন্তা চেতনা, জীবন ধারন থেকে শুরু করে অনেক কিছুই প্রভাবিত হয়। তাই নাম দিয়ে রাশি বের করা নামক প্রতারনার হাত থেকে বেঁচে থাকার চেষ্টা করবেন। যাদের সঠিক জন্ম তারিখ জানা নেই তাদের আর নিজের রাশি জানার কোন সুযোগ নেই। তবে রাশির উপর নির্ভর করে আপনি শুধু মাত্রই বার্থ স্টোন ব্যবহার করতে পারবেন। সঠিক ভাবে রাশিরত্ন পাথর ব্যবহার করতে হয় মানুষের জীবনের সমস্যার উপর বিচার করে। তাই রাশিরত্ন পাথর ব্যবহার করতে চাইলে আল্লাহ্‌র উপর ভরসা রেখে সমস্যার উপর নির্ভর করে রাশিরত্ন পাথর ব্যবহার করবেন। নামের উপর নয়।

রাশি রত্ন পাথর সম্পর্কিত যে কোন প্রকার তথ্য জানতে ভিজিট করুনঃ Details of Astrology (জ্যোতিষ শাস্ত্র বিবিধ)